facial,রুপচর্চা এখন আর বিলাসিতা নয়। এখন এটা দৈনন্দিন জীবনের অংশ হিসেবে দাঁড়িয়েছে। নিজেকে আলাদাভাবে উপস্থাপনা করার একটা অন্যতম মাধ্যম এখন রুপচর্চা। কিন্তু অনেকেই জানেন না এটা করতে গিয়ে চেহারায় আরো বয়সের ছাপ ফুটিয়ে তুলছে। রুপচর্চা করার সময় সাধারণ কিছু  ভুল করে থাকেন যা করা উচিৎ নয়।

খুব বেশি ময়েশ্চারাইজ:

ময়েশ্চারাইজ ত্বক শুধুমাত্র হেলদিই না বরং আকর্ষণীয়ও বটে। তবে এটাও মনে রাখতে হবে দিনে দুইবারের বেশি ত্বককে ময়েশ্চারাইজ করা উচিত না। কেননা আপনি পরে বিভিন্ন সমস্যায় ভুগতে পারেন।

অতিরিক্ত ব্লাশার ব্যবহার:

যদিও আপনার গালে লাজুক ভাব এনে দিতে এর জুড়ি নেই, তবে এর বেশি ব্যবহারে হিতে বিপরীত হতে পারে। অল্প করে হালকাভাবে ওপর নিচে করে ব্রাশ করে দিয়ে লাগিয়ে নিন। খুব বেশি না দেয়াই ভালো। এটা আপনাকে একটা ফ্রেশ লুক এনে দিবে নিমিষেই।

মুখে ট্যালকম পাউডার ব্যবহার:

অতিরিক্ত ট্যালকম পাউডার বা লুস পাউডার আপনার মুখের ত্বককে অনেক শুষ্ক করে দেয়। এরই সঙ্গে আপনার ত্বকের ভাজগুলোকেও স্পষ্ট করে দিতে পারে। তাই এক্সপার্টরা লুস পাউডারের চেয়ে প্রেসড পাউডার ব্যবহার করতে বলেন। এটা আপনার চেহারার অতিরিক্ত তেল দূর করে এবং ত্বক মসৃণ করে।

খুব বেশি গাঢ় লিপস্টিক:

অনেককে খুব বেশি গাঢ় লিপস্টিকে ভালো লাগে, তবে বয়স্কদের ব্যবহার না করাই ভালো। বয়সের সঙ্গে সঙ্গে ঠোঁট চিকন হতে থাকে তখন হালকা রঙ মানায় বেশি।