dhoniভারতের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে! দেশটির অনন্তপুরের একটি আদালত এই পরোয়ানা জারি করেছেন। ২৫ ফেব্রুয়ারি তাকে আদালতে উপস্থিত হতে বলা হয়েছে।

একটি ম্যাগাজিনের কাভারে ধোনির উপস্থিতি নিয়ে এই ঝামেলা। হিন্দুদের দেবতা বিষ্ণু রূপে ওই কাভারে হাজির করা হয় ধোনিকে। মামলার বিষয়টি অবশ্য বেশ পুরোনো। ২০১৩ সালে একটি ম্যাগাজিনের প্রচ্ছদে হিসেবে ধোনির ছবি ব্যবহার করা হয়েছিল। সেই বিজ্ঞাপনে ধোনিকে দেখানো হয়েছিল দেবতা বিষ্ণু হিসেবে, বিষ্ণুর মতো ধোনির ছবিতে ব্যবহার করা হয়েছিল একাধিক হাত। একেক হাতে ধরে রাখা একেকটি পণ্য। এর মধ্যে একটি হাতে ধরা ছিল জুতাও। সেই জুতা ঘিরেই ঝামেলার শুরু। জয় কুমার হিরেমাথ নামক এক সমাজকর্মী এই দেবতার ছবিকে অপমান করার অভিযোগে মামলা দায়ের করেন। ফৌজদারি মামলা হিসেবেই দায়ের করা হয়েছিল সেটি।

উচ্চ আদালত অবশ্য ফৌজদারি মামলার হাত থেকে রেহাই দিয়েছিলেন ধোনিকে। কিন্তু পুরোপুরি পার পাননি ধোনি। আদালত এ প্রসঙ্গে তখন জানিয়েছিলেন, ধোনির মতো একজন তারকা ক্রিকেটারের জানা থাকা উচিত মানুষের ধর্মানুভূতিতে ধাক্কা দেওয়ার ফল কী হতে পারে। তাঁর বোঝা উচিত ছিল এ ধরনের বিজ্ঞাপনে কাজ করার পরিণাম খারাপ কিছু হতে পারে।

এ মামলার পরবর্তী শুনানির দিন ঠিক করা হয়েছে ২৫ ফেব্রুয়ারি। তবে এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় অবস্থানরত ভারত অধিনায়ককে এর মধ্যে দেশে ফিরতে হবে কি না, আদালতে গিয়ে আত্মসমর্পণ করতে হবে কি না, তা এখনো স্পষ্ট নয়।

তবে ধোনির পক্ষ থেকে তার ম্যানেজমেন্ট জানিয়েছে, ‘এই ছবির জন্য কোনভাবেই ধোনি দায়ী নয়। কারণ তিনি এই ছবির জন্য কোন পোজ দেননি কিংবা তিনি নিজেও ওই ছবির বানাননি এবং প্রকাশ করেননি।’


## ১০০০ রানের ইনিংস খেলে বিশ্ব রেকর্ড করলেন প্রণব

## মাওলানা নিজামীর সন্তানরা কে কি করেন

## স্বামীকে ধর্ষণ করায় স্ত্রী জেলে

## মাত্র ১৬০ টাকায় গার্লফ্রেন্ড ভাড়া

## গরম পানিতে গোসলের সুবিধা-অসুবিধা