janajaএকাত্তরের মানবতাবিরোধী অপরাধে ফাঁসিতে ঝোলানো জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ এবং বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর গায়েবানা জানাজায় অংশ নেয়ায় জামায়াতের দুই কর্মীকে সাজা দেয়া হয়েছে। প্রত্যেকেকে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুরে হাজীগঞ্জ উপজেলা চত্বরে নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলাম ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- হাজীগঞ্জ আল-কাউছার ক্যাডেট মাদরাসার প্রধান শিক্ষক গোলাম ফারুক ইয়াহিয়া (৪৩) ও বলিয়া গ্রামের জামায়াত কর্মী মো. জাকির হোসেন (৬৬)।

হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক মনির হোসেন জানান, রোববার ভোর সাড়ে ৬টায় হাজীগঞ্জ পৌরসভার পশ্চিম মকিমাবাদ এলাকার আল-কাউসার স্কুল ও ক্যাডেট মাদরাসা প্রাঙ্গণে গায়েবানা জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। ওইসময় টহলরত পুলিশ সেখানে অভিযান চালায়।

এ সময় গায়েবানা নামাজে জানাজায় অংশ নেয়া জামায়াত কর্মীরা পালিয়ে যায়। এসময় আল-কাউছার ক্যাডেট মাদরাসার প্রধান শিক্ষক গোলাম ফারুক ইয়াহিয়া ও বলিয়া গ্রামের জামায়াত কর্মী মো. জাকির হোসেনকে পুলিশ আটক করে। দুপুরের দিকে তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মুর্শিদুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে আনলে তাদের ৬ মাস করে কারাদণ্ডের আদেশ দেয়া হয়।।

বিষয়টি নিশ্চিত করেছেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলাম। তিনি বলেন, বিনা অনুমতিতে গায়েবানা জানাজা ও সমাবেশ করার অপরাধে তাদের এই কারাদণ্ড দেয়া হয়েছে।