Aamir-Khan‘সহিষ্ণুতা’ কাকে বলে, তা চোখে আঙুল দিয়ে দেখাচ্ছে শিবসেনা! ভরা সভায় সুধীন্দ্র কুলকার্নির মুখে এরা কালি দিতে পারে। আরটিআই কর্মী ফোঁস করায়, তাঁকেও মুখে কালি দিয়ে নিগ্রহ করতে পারে। জম্মু-কাশ্মীরের বিধায়ক ইঞ্জিনিয়ার রশিদ কেন্দ্রের গোমাংস বিরোধী নীতির বিরুদ্ধাচারণ করায়, তাঁকেও কালি মাখিয়ে অপদস্থ করতে বাধে না এই হিন্দুসেনাদের। এ বার অসহিষ্ণুতা নিয়ে মুখ খুলে সেই শিবাসেনার তালিবানি কোপে পড়লেন আমির খান।

চরম অসহিষ্ণুতার কালি-সংস্কৃতি থেকে সেরে এসে, এ বার একলাখি ঘোষণা করল শিবসেনা। আমির খানকে কেউ চড় মারলে, শিবসেনা তাকে একলাখ টাকা দিয়ে পুরস্কৃত করবে। একই দিয়ে আরও বড় ফতোয়া জারি করেছে হিন্দু মহাসভাও। আমরিরের সঙ্গেই বলিউডের বাদশা খান শাহরুখের মুন্ডু কেটে প্রকাশ্যে ঝোলানোর কথা বলেছে হিন্দু মহাসভা।

নতুন ছবি ‘দঙ্গল’-এর শ্যুটিংয়ে লুধিয়ানায় রয়েছেন আমির। শিবসেনার পঞ্জাব সভাপতি রাজীব টেন্ডন এদিন বলেন, আমির যে হোটেলে রয়েছেন, সেখানকার ম্যানেজার, কর্মী এবং দঙ্গল-এর গোটা শ্যুটিং টিম যাতে এক লক্ষ টাকা পান, তার সুযোগ দিচ্ছি। আমির খানের গালে যিনি চড় মারতে পারবেন, সেই সাহসী, দেশভক্ত ব্যক্তিটিকে আমারা একলক্ষ টাকা নগদ পুরস্কার দেব।

শুধু রাজীব ট্যান্ডন নন, শিবসেনার তরফেও এই পুরস্কারের কথা ঘোষণা করা হয়। বুধবার শিবসেনা জানায়, আমিরকে প্রতিটি চড়ের পুরস্কারমূল্য এক লক্ষ টাকা।

আমির যে হোটেলে রয়েছেন এদিন সেখানে গিয়েও বিক্ষোভ দেখিয়ছেন শিবসৈনিকরা। আমিরের ছবি পোড়ানোই শুধু নয়, তাঁকে অশ্লীল ভাষায় গালমন্দও করা হয়। মোল্লা, মুসল্লা থেকে কত্তা, কোনও বিশেষণই বাদ যায়নি।

যে যা-ই বলুক, হিন্দু মৌলবাদীরা যত সোচ্চারই হোক, আমির খানকে যত গালমন্দই শুনতে হোক, অসহিষ্ণুতা নিয়ে নিজের বক্তব্যে অটল আমির। ভারত ছেড়ে যাওয়ার যে প্রশ্নই নেই, তা-ও জানিয়ে দেন।

সুত্রঃ এই সময়