zidane-son২০০৬ বিশ্বকাপের ফাইনালে ইতালিয়ান ফুটবলার মার্কো মাতেরাজ্জিকে ঢুঁস মেরে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন জিনেদিন জিদান। ফরাসি কিংবদন্তি ফুটবলারের এই অসংলগ্ন আচরণের কথা ফুটবলপ্রেমীরা বেশ ভালো করেই জানেন। তবে এবার জিদানের মতো একই কাণ্ড করে বসলেন তার ছেলে লুকা।

রিয়াল মাদ্রিদের যুব দলের হয়ে খেলেন জিদানের ছেলে লুকা। সেখানে গোলরক্ষকের ভূমিকা পালন করেন তিনি। সোমবার নগর প্রতিদ্বন্দ্বী ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের যুব দলের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদের যুব দল। ওই ম্যাচে ৪-২ গোলের বড় ব্যবধানে হারে রিয়াল। অ্যাটলেটিকোর বিপক্ষে একের পর এক গোল হজমের পর মেজাজ হারিয়ে ফেলেন রিয়াল গোলরক্ষক লুকা।

হতাশ লুকা ম্যাচের এক পর্যায়ে প্রতিপক্ষ দলের এক খেলোয়াড়ের সঙ্গে বাজে আচরণ করে তাকে মাথা দিয়ে ঢুঁস মেরে বসেন। আর অখেলোয়াড়সুলভ এই আচরণ নজর এড়ায়নি ম্যাচ রেফারির। সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখিয়ে লুকাকে মাঠ ছাড়তে বাধ্য করেন তিনি।

২০০৬ বিশ্বকাপে একই ঘটনার জন্য লাল কার্ড দেখেছিলেন ফ্রান্স অধিনায়ক জিদান। ওই ম্যাচে শেষ পর্যন্ত টাইব্রেকার ভাগ্যে হেরে যায় ফরাসিরা। বর্তমানে রিয়াল মাদ্রিদের যুব দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন জিদান। অন্যদিকে ইন্ডিয়ান সুপার লিগের দল চেন্নাইন এফসিতে কোচের ভূমিকায় রয়েছে জিদানের ঢুঁস খাওয়া ইতালিয়ান ডিফেন্ডার মাতেরাজ্জি।

ভিডিওঃ