ঢাকা,সোমবার, ১৩ মে ২০২৪

এমপিওভুক্তির দাবিতে শিক্ষক-কর্মচারীদের অন্দোলন অব্যাহত

teacher-movement

teacher-movementমাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে নিম্ন মাধ্যমিক-মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, কারিগরি ও মাদরাসার স্বীকৃতিপ্রাপ্ত সকল নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে শিক্ষক-কর্মচারীদের অন্দোলন অব্যাহত রয়েছে।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মাথায় কাফনের কাপড় বেঁধে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে শিক্ষক-কর্মচারীদের ফেডারেশন। একই দাবিতে আগামীকাল রোববার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হবে।

আজকের কর্মসূচি থেকে রোববারের কর্মসূচি সফল করতে সারাদেশের সকল নন-এমপিও শিক্ষক কর্মচারীদের ঢাকায় এসে আন্দোলনে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

উল্লেখ্য, চলতি কর্মসূচির শুরুতে ২৬-২৭ অক্টোবর কেন্দ্রীয় শহীদ মিনারে ও ২৮-২৯ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। এরপর ৩০ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ৬ দিন অনশন পালিত হয়।

১৭তম দিনে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ এবং ১৮তম দিনে শূন্য থালা হাতে নিয়ে প্রতিবাদ, ২০তম দিনে অর্ধপ্রজ্বলিত মোমবাতি নিভিয়ে প্রতীকী প্রতিবাদ, ২১তম দিন থেকে গণসাক্ষরতা শুরুর পাশাপাশি অবস্থান কর্মসূচি, ২২তম দিন থেকে মাথায় কাফনের কাপড় বেঁধে প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রেখেছেন।

আন্দোলনের ২৭তম দিনে সংহতি জানিয়ে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মো. শাহেদুল আলম চৌধুরী টিপু।

পাঠকের মতামত: